সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন

নবীনগরে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

ইকরাম হোসাইন / ৩২৭ বার
আপডেট : সোমবার, ১ মে, ২০২৩

বাংলার মেহনতি মানুষ এক হও লড়াই কর দুনিয়ার মজদুর এক হও এক হও’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় এবারও নবীনগরে যথাযোগ্য মর্যাদায় ও নানা আয়োজনে আন্তর্জাতিক মহান মে দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে ১লা মে সকালে উপজেলা ও পৌর শ্রমিকলীগ এর উদ্যোগে একটি র‌্যালি আলীয়াবাদ থেকে শুরু করে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মহিলা কলেজে এসে আলোচনা সভায় মিলিত হয়।

পৌর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক গোলাম ইয়াহিয়ার সঞ্চালনায়
জাতীয় শ্রমিকলীগ নবীনগর উপজেলা শাখার আহ্বায়ক ফুরকান উদ্দিন মৃধার,সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রধান মেহমান জাতীয় শ্রমিক লীগের ব্রাহ্মণবাড়িয়া জেলা সাংগঠনিক সম্পাদক কামাল চিশতী , বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন চৌধুরী সাহান, সাবেক সহ সভাপতি সুজিত কুমার দেব,সাবেক সহ সভাপতি ই আবির হাসান জামিল সাবেক সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি সামস আলম, সাধারণ সম্পাদক রিপন ইসলাম, সাবেক আওয়ামী লীগ নেতা নিয়াজুল হক কাজল এছাড়াও আরো অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,সারা বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় ১৮৮৬ সালে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকেরা আজকের এই দিনে আট ঘণ্টা কাজের দাবি আদায়ের আন্দোলনে কয়েকজন শ্রমিককে জীবন দিতে হয়। এরপর থেকে দিনটি ‘মে দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে। এ বছরেও যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে দিবসটি। শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের জন্য শ্রমিকদের আত্মত্যাগের এ দিনটিকে তখন থেকেই সারা বিশ্বে ‘মে দিবস’ হিসেবে পালন করা হচ্ছে। সেই সঙ্গে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে সরকারিভাবে ছুটি থাকে এ দিন।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ