মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন

সুনামগঞ্জ চোরাকারবারীদের হুংকারে আতঙ্কিত মানুষ

নিজস্ব প্রতিবেদক / ৪০৫ বার
আপডেট : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩

সুনামগঞ্জ মধ্যনগর উপজেলার ভারতীয় সীমান্তবর্তী উত্তর বংশীকুন্ডা ইউনিয়ন এলাকায় চোরাকারবাদের হুংকারে আতঙ্কিত সাধারণ মানুষ। সুনামগঞ্জের সব কয়টি উপজেলার সীমান্তের মধ্যে সবচেয়ে ভয়ংকর সিন্ডিকেট মধ্যনগর এর উত্তর বংশী কুন্ডা ইউনিয়নের মহেশখলা মোহনপুর বন্ধ লাঙ্গল ভিটা এলাকা।

এসব এলাকায় সকল চোরাকারবারীদের ছাত্র ছায়া দিয়ে আসছে দক্ষিণ বংশী গুন্ডা ইউনিয়নের দত্তিয়া পাড়ার একটি প্রভাবশালী মহল। তারা সীমান্তে আধিপত্য বিস্তারে রাতের আঁধারে ভারত থেকে নিয়ে আসছে গরু। এলাকায় জনশ্রুতি রয়েছে শরীরে বস্তা জুলিয়ে সাথে আসছে ভারতীয় মাদক দ্রব্য।

এলাকার জনসাধারণের অভিযোগ সকল চোরাকারবাড়ি সিন্ডিকেটের সাথে বর্তমান চেয়ারম্যান তালুকদার দক্ষিণ বংশী কন্যা ইউনিয়নের পরিষদের সাবেক চেয়ারম্যান মহেশখলা বড়বাজার নেতৃত্বে আজিম মাহমুদ এর সম্পৃক্ততা আছে বলে এলাকায় অভিযোগ উঠেছে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক, একাধিক ব্যক্তি জানান দত্তিয়া পাড়ার চোরাকারবারীদের হুঙ্কারে আমাদের জীবন চলাচলে নিরাপত্তা হারিয়ে ফেলেছি। তনদের প্রভাব দেখিয়ে বিভিন্ন সময় মিথ্যা মামলায় জড়ানো সহ শারীরিক নির্যাতন করে এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করার চেষ্টা করছে।

এ বিষয়ে দত্তিয়া পাড়ার চোরাকারবারীদের আশ্রয়দাতা বলে খ্যাত আজিম মাহমুদ অভিযোগ অস্বীকার করে জানান আমার বিরুদ্ধে একটি মহল নানান সময় এ ধরনের অভিযোগ উঠিয়ে বেড়াচ্ছে।

এ বিষয়ে উত্তর বংশী গুন্ডা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান নুরুন্নবী তালুকদার জানান আমি বরাবরই চোরাকারবারি ও মাদকের বিরোধিতা করে আসছি।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

Categories