বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন

রতনপুরে ভূয়া ছাত্রী ভর্তি বাতিলের আবেদন।

প্রতিনিধির নাম / ৩১৬ বার
আপডেট : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার রতনপুর ইউনিয়নে রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন ও কমিটির সভাপতি পদে নির্বাচন নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। রতনপুর সর: প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী নয় এলাকাতেও বসবাস করে না। আফরা আরেফিন নামের এমন একটি মেয়েকে কোন ছাড়পত্র ছাড়াই নিয়ম বহির্ভূতভাবে চতুর্থ শ্রেণীতে ভর্তি দেখিয়ে তার পিতা তৌহিদুল আরেফিন এর নামে বিদ্যুৎসাহী সদস্য হিসেবে এমপি’র ডিও লেটার দেখিয়ে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত করার পায়তারার অভিযোগ উঠে। এ বিষয়ে গত রবিবার (২১/০৫)উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকতার বরাবরে ” ভূয়া ছাত্রী ভর্তি বাতিলের আবেদন জানিয়ে” লিখিত অভিযোগ দায়ের করেন বিদ্যালয়ের একজন সচেতন অভিভাবক মোহাম্মদ মনিরুজ্জামান।
তিনি অভিযোগ করেন, তৌহিদুল ইসলামের পরিবার এলাকাতে বসবাস করেন না,তারা রতনপুরের ভোটারও না, রাজধানী ঢাকায় বসবাস করেন। তার মেয়ে আরফা আরেফিন মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্রী। এই ছাত্রীকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমর দেব নাথ চতুর্থ শ্রেণিতে ২০২২সালে ভর্তি দেখায় কিন্তু সমাপনী পরীক্ষাতে অংশ নেয় নাই এবং এ বছরও ২০২৩ সালেও তাকে চতুর্থ শ্রেণিতেই ভর্তি দেখায়। এটা কি ভাবে সম্ভব?
এ ব্যাপারে রতনপুর সর:প্রা:বি: প্রধান শিক্ষক সমর দেব নাথ অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, করোনাকালীন বিশেষ বিবেচনায় ছাড়পত্র ছাড়া ভর্তি করানো যায়। একজন ছাত্রী কি দুই স্কুলে ভর্তি থাকতে পারে? তা আবার দুই জায়গায় দুই রকম ঢাকায় পঞ্চম শ্রেণী পঞ্চম ও রতনপুরে চতুর্থ শ্রেণী। করোনাকালীন সময়তো ছিল ২০২০-২০২১। ২০২২-২০২৩ তো করোনা নেই, এ প্রশ্ন করা হলে তিনি কোন সঠিক জবাব দিতে পারেননি।
এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম বুলবুল অভিযোগ প্রাপ্তি স্বীকার করে বলেন,বিষয়টি সঠিক তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

Categories