রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:০৫ অপরাহ্ন

নবীনগরে হতদরিদ্র মানুষদের টিসিবি’র পন্য ক্রয় করতে দিচ্ছেন না ইউপি চেয়ারম্যান

প্রতিনিধির নাম / ২৬১ বার
আপডেট : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩

নবীনগরে হতদরিদ্র মানুষদের টিসিবি’র পন্য ক্রয় করতে দিচ্ছেন না ইউপি চেয়ারম্যান

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের দুই গ্রামের হতদরিদ্র অসহায় মানুষদের ন্যায্য মূলের টিসিবির পন্য ক্রয় করতে না দেওয়ার অভিযোগ উঠেছে উক্ত ইউনিয়নের চেয়ারম্যান কাজী জাকি উদ্দিনের বিরুদ্ধে।
গতকাল সোমবার সকাল থেকে বিকাল পুর্যন্ত ইউনিয়ন পরিষদের টিসিবির পন্য ক্রয়ের লাইনে দাড়িয়ে খালি হাতে বাড়ি ফিরতে হয়েছে তাদের।
সরজমিনে গেলে ভোক্তভুগি স্থানীয় সাধারন মানুষরা জানান, আমরা সকাল থেকে কম দামে টিসিবির পন্য কেনার জন্য পরিষদের লাইনে দাঁড়িয়ে আছি,এখন দুপুর হয়ে গেছে চেয়ারম্যান বা টিসিবি পণ্যের দেখা নেই। তাদের মধ্যে ৬নং ও ৯নং ওর্য়াডের হতদরিদ্র সাধারণ মানুষরা জানান, আমাদের ওর্য়াডের মেম্বারের সাথে চেয়ারম্যানের বিরোধের কারণে, গত তিনমাস যাবত আমরা টিসিবির পণ্য সহ ইউনিয়ন পরিষদের সরকারি কোন সুবিধা পাচ্ছিনা। আমাদের উপর অন্যায় করা হচ্ছে। আমরা এর বিচার চাই।
উক্ত ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার ইয়ার হোসেন ও ৯ নং ওয়ার্ডের মেম্বার মো. ইলিয়াস জানান, গত তিন মাস যাবত আমাদের ওয়ার্ড দুটিতে টিসিবি পন্য সহ সব ধরণের সেবা বন্ধ করে দিয়েছে চেয়ারম্যান। ফলে ভোগান্তির শিকার হচ্ছে আমাদের দুই ওয়ার্ডের সাধারন হতদরিদ্র মানুষ। এছাড়াও তারা জানান, চেয়ারম্যান সাধারন মানুষজনদের জিম্মি করে জন্মনিবন্ধন ফি ২শ টাকা ও ওয়ারিশ সার্টিফিকেট বাবদ ৫শ টাকা করে নিচ্ছেন। আমরা এসবের বিরোধিতা করায় এসব করছেন তিনি।
এ বিষয়ে জানাতে ইউনিয়ন পরিষদে গেলে চেয়ারম্যানের অফিস তালাবদ্ধ পাওয়া যায়। পরে মুঠয়ফোনে ইউপি চেয়ারম্যান কাজী জাকি উদ্দিন জানান, আমি মসজিদের ছাদ ডালাই করছি,এখন আসতে পারবোনা। আমার বিরোদ্ধে কোন নিউজ করার থাকলে করেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার একরামুল সিদ্দিক বলেন, এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। ঘটনার খোজ নিয়ে তদন্তসাপেক্ষে প্রয়োজনিয় ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

Categories