শিরোনাম :
নবীনগর শিবপুরে জশনে জুলুছে র‍্যালী আলোচনা সভ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত । নবীনগর বাজারে মোবাইল কোর্টের অভিযান সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশনের সংবর্ধনা পেলেন সাবেক ছাত্রনেতা এম. নাঈমুর রহমান নবীনগরের মুক্তি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে ভ্রাম্যমান আদালতের জরিমানা বাংলাদেশ জাতীয়তাবাদী দেশ প্রেমিক জনতার দল নবীনগর উপজেলা শাখার কমিটি গঠন। নবীনগরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত আশুগঞ্জে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত নাটঘর মিনিবার ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন চড়িলাম ফুটবল একাদশ। নবীনগর নারুই গ্রামে ফিশারিজ পদ্ধতিতে মৎস্য উৎপাদনে এলাকায় দৃষ্টান্ত স্থাপন করেছেন,শিল্পপতি রিপন মুন্সি । নবীনগরে বিপুল পরিমাণ গাঁজাসহ চার নারী আটক
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন

নবীনগরে আশ্রয়ণ প্রকল্পের ঘর বিক্রির অভিযোগ

নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি / ২১৯ বার
আপডেট : শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বরিকান্দি ইউনিয়নের নুরজাহানপুর গ্রামের আশ্রায়ন প্রকল্পের ৯৫টি ঘরের মধ্যে ৬টি ঘর বিক্রি করার অভিযোগ উঠেছে বরাদ্দ প্রাপ্ত সুবিধাভোগীদের বিরুদ্ধে। ঘর কিনে নেওয়া ব্যক্তিরা ওইসব ঘরে বসবাস করছেন। ঘর বরাদ্দের তালিকা প্রণয়নে প্রকল্প সংশ্লিষ্টদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলেছেন এলাকাবাসী।

স্থানীয় বাসিন্দারা জানান জনপ্রতি ২ শতাংশ জমি ও প্রতিটি ঘর নির্মাণে সরকার ১ লক্ষ ৭১হাজার টাকা বরাদ্দ দিয়েছেন। বরাদ্দ প্রাপ্ত সুবিধাভোগীরা বিক্রি করেছেন মাত্র ২৫ থেকে ৩৫হাজার টাকায়.।আর এই আশ্রয়ন প্রকল্পে মোট ৯৫টি ঘরের মধ্যে মোট ৩০ টি ঘর তালাবদ্ধ রয়েছে।

গতকাল শুক্রবার বিকেলে সরেজমিনে দেখা যায়, নুরজাহান পুর আশ্রয়ণ প্রকল্পের ২নং গলির ৩নম্বর ঘর বরাদ্দ পেয়েছেন মৃত আফসার উদ্দিনের স্ত্রী সাধন নেছা ও তার ছেলে রুবেল।

কিন্তু স্ট্যাম্পের মাধ্যমে এই ঘরটি ২৫হাজার টাকায় কিনে সেখানে বসবাস করছেন সোহেল মিয়া ও তার স্ত্রী শাহনাজ বেগম।
একি গলির ২নাম্বার ঘর বরাদ্দ পেয়েছেন গাজী মদন ও তার স্ত্রী জুলেখা বেগম। কিন্তু এ ঘর ৩৫হাজার টাকায় কিনে সেখানে বসবাস করছেন রহিমা বেগম ও তার স্বামী ইমন মিয়া। এভাবেই প্রকল্পের মোট ছয়টি ঘর কেনা বেচা হয়ে গেছে যা প্রকল্প বিরোধী কর্মকান্ড বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ