শিরোনাম :
নবীনগর শিবপুরে জশনে জুলুছে র‍্যালী আলোচনা সভ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত । নবীনগর বাজারে মোবাইল কোর্টের অভিযান সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশনের সংবর্ধনা পেলেন সাবেক ছাত্রনেতা এম. নাঈমুর রহমান নবীনগরের মুক্তি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে ভ্রাম্যমান আদালতের জরিমানা বাংলাদেশ জাতীয়তাবাদী দেশ প্রেমিক জনতার দল নবীনগর উপজেলা শাখার কমিটি গঠন। নবীনগরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত আশুগঞ্জে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত নাটঘর মিনিবার ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন চড়িলাম ফুটবল একাদশ। নবীনগর নারুই গ্রামে ফিশারিজ পদ্ধতিতে মৎস্য উৎপাদনে এলাকায় দৃষ্টান্ত স্থাপন করেছেন,শিল্পপতি রিপন মুন্সি । নবীনগরে বিপুল পরিমাণ গাঁজাসহ চার নারী আটক
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন

আখাউড়া-আগরতলা রেলপথ চালু হলে দুই দেশের ব্যবসা- বাণিজ্যের নতুন দিগন্তের সূচনা হবে- রেলমন্ত্রী।

প্রতিনিধির নাম / ২৪৮ বার
আপডেট : বুধবার, ১৭ মে, ২০২৩

রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, চলতি বছরের সেপ্টেম্বরে বাংলাদেশ ও ভারত দুই দেশের প্রধানমন্ত্রী আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্পের উদ্বোধন করবেন।

বুধবার (১৭ মে) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার খারকুট এলাকায় রেলপথ পরিদর্শন কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন তিনি।

রেলমন্ত্রী বলেন এই রেলপথ দুই দেশের জন্য গুরুত্বপূর্ণ,যেহেতু সেপ্টেম্বরের পরে জাতীয় নির্বাচন আছে আমাদের কাজেই সিডিউল যদি ঘোষণা করে তাহলে কোন বড় প্রজেক্ট এ সরকার উদ্বোধন করতে পারে সেজন্য আমরা আশা করছি সেপ্টেম্বরের মধ্যেই দুই দেশের প্রধানমন্ত্রী এটি উদ্বোধন করবে।

সুজন বলেন রেলওয়ে পূর্বাঞ্চলে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ডুয়েলগেজ রেলপথ না থাকায় এখনই আগরতলা থেকে কলকাতায় সরাসরি ট্রেন চলাচল করছে না। তবে আখাউড়া থেকে টঙ্গী পর্যন্ত ডুয়েলগেজ রেলপথ নির্মিত হলে সরাসরি আগরতলা থেকে কলকাতা পর্যন্ত ট্রেন চালু করা সম্ভব হবে।এই রেলপথটি চালু হলে দুই দেশের ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে নতুন দিগন্তের সূচনা হবে জানান রেলমন্ত্রী।

পূর্বাঞ্চল রেলওয়ের যাত্রীর চাপ কমাতে আগামী সেপ্টেম্বর মাসে ঢাকা-চট্টগ্রাম রেলপথে আরও কমপক্ষে চারটি ট্রেন দেওয়া হবে বলে জানান রেলমন্ত্রী।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন– আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্পের পরিচালক আবু জাফর মিয়া, টেক্সমেকো রেল অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের কান্ট্রি ডিরেক্টর শরৎ শর্মা, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমিন, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা সহ আরো অনেকে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ